ব্রেকিং নিউজ
মৌলভীবাজারে দুগ্ধ দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি জিল্লুর রহমান এমপি কমলগঞ্জে ধলাই নদীর বাঁধ ভেঙ্গে এক লাখ লোক পানি বন্দি মৌলভীবাজারের পানিবন্দি মানুষের পাশে এমপি জিল্লুর রহমান রাজনগরে “সিসিমপুর মেলার উদ্বোধন মৌলভীবাজারে প্রার্থীতা ফিরে পেলেন তাজ টেংরাবাজার টু শমসেরনগর সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী

স্মার্টফোন আনলো মোটোরোলা

প্রথম পাতা » আইটি » স্মার্টফোন আনলো মোটোরোলা
বুধবার ● ৩ মে ২০২৩


স্মার্টফোন আনলো মোটোরোলা

স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা-এডিসন গ্রুপ চুক্তি করল। ফলে এখন থেকে মোটোরোলা ব্র্যান্ড এডিসন গ্রুপের মোবাইল ফোন ফ্যাক্টরি এডিসন ইন্ডাস্ট্রিজের মাধ্যমে হ্যান্ডসেট ম্যানুফ্যাকচারিং করবে। আর তা বাংলাদেশে বিপণন করবে। মোটোরোলা বলছে, চুক্তির মাধ্যমে বাংলাদেশে তাদের ব্যবসা ও ব্র্যান্ডিং আগের তুলনায় আরও ভালোভাবে পরিচালিত হবে।

অনুষ্ঠানে মোটোরোলা বাংলাদেশে তাদের নতুন দুটি স্মার্টফোন মডেল ‘মোটো ই৩২’ আর ‘মোটো ই২২এস’ উন্মোচন করে। ই-সিরিজ মোটোরোলার সাশ্রয়ী এবং ফিচার স্মার্টফোন। ‘ডিজাইন মিট পারফরম্যান্স’ বার্তায় হ্যান্ডসেট দুটি উদ্বোধন করা হয়।
হ্যান্ডসেট (মোটোরোলা) উদ্বোধনে এডিসন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহিদ সমকালকে বলেন, স্মার্টফোন উদ্ভাবনে সিম্ফনির আছে বাংলাদেশের সর্ববৃহৎ মোবাইল কারখানা। বাংলাদেশে স্মার্টফোন নির্মাণের সক্ষমতা আমাদের আছে।
শুধু মোবাইল উৎপাদন নয়, আইটির যে কোনো পণ্য নির্মাণ নিয়ে ভাবছি। মোটোরোলা ব্র্যান্ডের জন্য এডিসন গ্রুপ আলাদা প্রডাকশন লাইন প্রস্তুত করেছে। সরকার ডিজিটাল পণ্য নির্মাণে সুবিধা ও কর্মসংস্থান তৈরির কথা বলেছে। সে লক্ষ্য নিয়েই কাজ করছে এডিসন গ্রুপ। বাংলাদেশে মোটোরোলা ব্র্যান্ডের পণ্য উৎপাদনে দেশে কর্মসংস্থান বাড়বে। তা ছাড়া নিজেদের সক্ষমতাও যাচাই করার সুযোগ নিশ্চিত হবে।
অনুষ্ঠানে মোটোরোলা ইন্ডিয়ার বিজনেস হেড হরিয়ম কুমার মিশ্রা জানালেন, বাংলাদেশে নিজেদের আরও সুপরিচিত করতে মোটোরোলা ব্র্যান্ডের বন্ধু হলো এডিসন গ্রুপ। নিজস্ব ব্র্যান্ডের উপস্থিতি আরও সুপরিচিত করতে সিম্ফনি আউটলেটে মোটোরোলা ব্র্যান্ডের স্মার্টফোনও এখন সহজলভ্য হবে।
দুটি ফোনেরই অপারেটিং সিস্টেমে আছে অ্যানড্রয়েড আপগ্রেড (১২) সংস্করণ। ৯০ মেগাহার্জ রিফ্রেশরেটে আছে ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি পাঞ্চ হোল ডিসপ্লে। যার রেজ্যুলেশন (৭২০ বাই ১৬০০ পিক্সেল) এইচডি প্লাস। কারিগরি গুণে আছে ২.৩ গিগাহার্জের এবং পাওয়ার অ্যাফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর মিডিয়াটেকের (জি৩৭) ১২ ন্যানো মিটার চিপসেট। থাকছে হাইপার ইঞ্জিন প্রযুক্তি। ৪ জিবি ডিডিআরফোর র‍্যামের সঙ্গে ইন্টারনাল স্টোরেজ আছে ৬৪ জিবি। যা এসডি কার্ড দিয়ে ১ টেরাবাইটে বাড়ানো সম্ভব। চিপসেট ভালো থাকায় এসফল্ট এইট বা কল অব ডিউটির মতো হাই ডিমান্ডিং গেম খেলতে অসুবিধা হবে না।
ছবি তুলতে মোটো (ই৩২) আর মোটো (ই২২এস) ফোন দুটিতে যথাক্রমে আছে ৫০ মেগাপিক্সেল এবং ১৬ মেগাপিক্সেলের (এআই) ডুয়্যাল রিয়ার পিডিএফ ক্যামেরা আছে। ক্যামেরায় (সেলফি) আছে ৮ মেগাপিক্সেল সেলফি শ্যুটার।
পাওয়ার ব্যাকআপে আছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। দুটি ন্যানো সিমের সঙ্গে মেমোরি কার্ডও ব্যবহার করা যাবে। সিকিউরিটিতে আছে সাইড মাউন্টেড ফিংগার প্রিন্ট ও ফেস আনলক সুবিধা।
তা ছাড়া লাইট সেন্সর, জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং অ্যাক্সালেরো মিটার যুক্ত আছে ফোন দুটিতে। সারাদেশে এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) সব আউটলেটে মটোরোলা ব্র্যান্ডের হ্যান্ডসেট দুটি ইকো ব্ল্যাক এবং আর্কটিক ব্লু রঙে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১:১৭:৩১ ● ১৪১ বার পঠিত




আর্কাইভ